সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
নতুন বছরে যেসব ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ

নতুন বছরে যেসব ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ

স্বদেশ ডেস্ক:

অনলাইনে যোগাযোগের ক্ষেত্রে যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তাদের জন্য দুঃসংবাদ অপেক্ষা করছে। আইওএস, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ফোনের পুরোনো সংস্করণ থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

নতুন বছর থেকে বিশ্বব্যাপী বিভিন্ন ফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ। এতে করে কোটি কোটি পুরোনো স্মার্টফোন ব্যবহারকারী জনপ্রিয় এ মেসেজিং সেবাটি আর ব্যবহার করতে পারবেন না।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ব্যবহারকারীরা আইওএস-৮ ফোনে ২০২০ সালের ১ ফেব্রুয়ারি পর্যন্ত হোয়াটসঅ্যাপ চালাতে পারবেন। আর আইওএস-৮’র চালু ফোন অথবা তার আগের ভার্সনে কোনো অ্যাকাউন্ট খোলা যাবে না।

আইফোনের আইওএস-৯ অথবা তার পরের ভার্সনে হোয়াটসঅ্যাপ চালানো যাবে। এ ছাড়া আইওএসের মোডিফাইড ভার্সনে যেসব ফোন সচল আছে, সেগুলোতে এই অ্যাপটি কাজ করবে না।

অ্যান্ড্রয়েডের ২.৩.৭ ভার্সনের সচল ফোনে ফেব্রুয়ারির ১ তারিখ থেকে হোয়াটসঅ্যাপ চলবে না। আইফোনের মতো এই ফোনেও নতুন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা যাবে না।

এ ছাড়া চলতি বছরের ৩১ ডিসেম্বরের পর বিশ্বের সব উইন্ডোজ ফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877